আমার চাওয়া
- নিশীতা মিতু ০৫-০৫-২০২৪

আকাশ ছোঁয়ার মুদ্রাদোষ আমার বেশ আগের,
ভুল করেই আকাশ ছুঁতে চাই;
দিগন্ত রেখায় মিলবে আকাশের দেখা,
তবু এগিয়ে দেখি আকাশ আমার নাই!

সমুদ্রে ভাসার ইচ্ছে আমার অনেক দিনের,
নীল কিংবা পান্না রঙের জলে ভাসবো,
জলে পা রেখে দেখি অতল সমুদ্র সে,
গোমড়া মুখে বলি, থাক আরেকদিন আসবো।

পাহাড়ের চুড়ায় উঠার স্বপ্ন আমার আছে,
হাত বাড়িয়ে মেঘ ছুঁয়ে দেখবো ইচ্ছেমত;
একটু বেয়েই হাঁপিয়ে থামাই পথ চলা,
নিন্দুক বলে, মেয়ে হয়ে সাহস তোমার কত!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।